ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২২-১২-১৭ ১৬:০০:০০




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২২-১২-১৭ ১৬:০০:০০




  • খেলা
  • চট্টগ্রাম টেস্টে বড় ব্যবধানে হার টাইগারদের.

চট্টগ্রাম টেস্টে বড় ব্যবধানে হার টাইগারদের

চট্টগ্রাম টেস্টে বড় ব্যবধানে হার টাইগারদের


ডেইলি বাংলা টাইমস ঃ
চট্টগ্রামে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনেই হারের দেখা পেয়ে যায় স্বাগতিক বাংলাদেশ। পঞ্চম ও শেষ দিনের খেলায় ব্যাট হাতে কেবল ব্যবধান কমিয়েছেন দলনেতা সাকিব আল হাসান। কিন্তু পারেননি হার ঠেকাতে। পাহাড় সমান রান তাড়া করতে নেমে ৩২৪ রানে থেমেছে টাইগাররা। ফলে ১৮৮ রানের বড় ব্যবধানে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

২৭২ রানে চতুর্থ দিন শেষ করা বাংলাদেশের জয়ের জন্য শেষ দিনে দরকার ছিল ২৪১ রান। কিন্তু হাতে ছিল মাত্র চারটি উইকেট। পঞ্চম দিনের শুরুতে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ। এদিন ব্যক্তিগত রানের খাতায় ৬ রান যোগ করতে পেরেছেন মিরাজ। আউট হন ১৩ রানে।

এরপর ৪ রান করে আউট হন তাইজুল ইসলাম। আর রানের খাতাই খুলতে পারেননি ইবাদত। এদিকে আপনতালে খেলতে থাকা টাইগার দলনেতা দ্রুতই অর্ধশতক পূরণের পর এগোচ্ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু সেটা আর হয়নি। আউট হন ৮৪ রানে। এদিকে শূন্যরানে অপরাজিত থাকেন খালেদ আহমেদ।

এর আগে ৫১৩ লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্ত ব্যাট করেন দুই ওপেনার নাজমুল হাসান শান্ত ও অভিষিক্ত জাকির হাসান। দীর্ঘ ১৩ ইনিংস পর টেস্টে ফিফটির দেখা পান শান্ত। এদিকে ভারতের বিপক্ষে ওপেনিং জুটিতে হয়েছে রেকর্ড। অতঃপর উমেশ যাদবের করা বলে পান্তের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ৬৭ রানে আউট হন শান্ত। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ৫ রান করেন ইয়াসির রাব্বি। এরপর জাকির হাসানকে সঙ্গে নিয়ে বড় জুটির সম্ভাবনা দেখিয়েছিলেন লিটন কুমার দাস। কিন্তু চায়ের বিরতির ঠিক আগ মুহূর্তে কুলদ্বীপ যাদবের করা বলে উমেশ যাদবের হাতে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে করেন ১৯ রান।

এদিকে আপনতালে খেলে যাচ্ছেন প্রথমবারের মতো আন্তর্জাতিক টেস্টে বাংলাদেশের জার্সিতে খেলতে নামা জাকির হাসান। এর মধ্যেই ব্যক্তিগত ইনিংসটি অর্ধশতক থেকে শতকে রূপ দেন তিনি। এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরেছেন ১০০ রানেই। পরে ২৩ রানে মুশফিকুর রহিম ও ৩ রানে নুরুল হাসান সোহান আউট হন। এদিকে মিরাজকে নিয়ে দিনশেষ করেন সাকিব আল হাসান। ৪০ রানে সাকিব ও ৯ রানে মিরাজ অপরাজিত রয়েছেন।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪০৪ রান করে ভারত। জবাবে খেলতে নেমে মাত্র ১৫০ রানে অলআউট হলে বড় লিড পায় সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে লোকেশ রাহুল বাহিনী।









মন্তব্য