ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-০৯ ১৮:১৩:০৩




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-০৯ ১৮:১৩:০৩




গাজীপুরে শ্রমিক আন্দোলন: কোনাবাড়ীতে ফের সংঘর্ষ

গাজীপুরে শ্রমিক আন্দোলন: কোনাবাড়ীতে ফের সংঘর্ষ


বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল থেকে কয়েকটি কারখানার অসন্তোষ শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন শুরু করে। দুপুরে কিছুটা শান্ত থাকলেও বিকেল সাড়ে ৪ টার দিকে আবারও শুরু হয় শ্রমিক বিক্ষোভ। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানা ভাঙচুর ও অগ্নিসংযোগ শুরু করলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে আন্দোলনরত শ্রমিকরা। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত দফায় দফায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে শ্রমিকদের ধাওয়া পালটা চলমান রয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ, র‍্যাব, বিজিবির সদস্যরা যৌথভাবে তৎপরতা চালাচ্ছে।
এর আগে সকাল সাড়ে ৮টা থেকে মহানগরীর চান্দনা, ভোগড়া, নাওজোড় এলাকায় বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন শুরু করে। এসময় তারা ঢাকা টাঙ্গাইল মহাসড়কে টায়ার ও কাঠ দিয়ে অগ্নিসংযোগসহ বেশ কিছু কারখানার ফটক ভাঙচুর করে। এসময় শ্রমিক পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে দুপুর ১২ টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।
গাজীপুর ২ শিল্প পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ সারওয়ার আলম বলেন, সকাল থেকে বেতন বৃদ্ধির দাবিতে অসন্তুষ্ট শ্রমিকরা গাজীপুর মহানগরীর নাওজোর, ভোগড়া বাইপাস, চান্দনা ও কোনাবাড়ী এলাকায় আন্দোলনে নামে। দুপুরে কিছুটা স্বাভাবিক থাকলেও বিকেলে আবার কোনাবাড়ী এলাকায় শ্রমিক বিক্ষোভ ভাঙচুর শুরু করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে তৎপরতা চালাচ্ছে। এছাড়া পুলিশের পাশাপাশি বিজিবি, র‍্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঐ এলাকায় মোতায়েন রয়েছে।









মন্তব্য