ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-২৭ ১৪:৩৮:৩৭




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-২৭ ১৪:৩৮:৩৭




  • জাতীয়
  • ১৬ ঘণ্টা পর নিভল খাজা টাওয়ারের আগুন.

১৬ ঘণ্টা পর নিভল খাজা টাওয়ারের আগুন

১৬ ঘণ্টা পর নিভল খাজা টাওয়ারের আগুন


রাজধানীর মহাখালীর খাজা টাওয়ারের আগুন ১৬ ঘণ্টা পর সম্পূর্ণ নিভিয়েছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টা ৫৮ মিনিটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। ১২ ইউনিটের চেষ্টায় শুক্রবার সকাল ৮টা ৪৫ মিনিটে সম্পূর্ণ আগুন নেভাতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া বিভাগের কর্মকর্তা শাহজাহান শিকদার।

এ দিকে এই ঘটনায় এখন পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতরা হলেন, রেইস ইন্টারনেট লিমিটেডের দুই কর্মী হাসনা হেনা ও আকলিমা রহমান। সাইফ পাওয়ার টেকের প্রজেক্ট ইঞ্জিনিয়ার মোহাম্মদ রফিকুল ইসলাম।

খাজা টাওয়ারের আগুনের কারণে মোবাইল ফোন কল ও ব্রডব্যান্ড ইন্টারনেট বিঘ্নিত হয়। কারণ এই ভবনের প্রতিটি ফ্লোরে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের সার্ভার রয়েছে। এমন কি গুগল, ফেসবুকসহ আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের ক্যাশ সার্ভার রয়েছে।

বৃহস্পতিবার রাত ১০ টিকে ভবনের সামনে দাঁড়িয়ে ইঞ্জিনিয়ার হাসিবুল বার্তা২৪.কমকে বলেন, এই ভবনে বাংলাদেশের প্রযুক্তি ও টেলি কমিউনিকেশন খাতের সবচেয়ে বড় যত প্রতিষ্ঠান রয়েছে সবার অফিস ও সার্ভার রয়েছে। এরমধ্যে অন্যতম হলো আর্থ ওয়ে কমিউনিকেশন, ঢাকা গ্লো ডাটা সেন্টার, রেস অনলাইন লিমিটেড, অরবিট ইন্টারনেট, ম্যাক্স হাব, লেভেল থ্রি, লিংক থ্রি টেকনোলজিস্ট, আইসিএক্স ফোরাম, সামিট কমিনিউকেশন, ফাইবার এট হোম, বাহনসব বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে।

এছাড়াও গুগল ফেসবুকের ক্যাশ সার্ভার এই ভবনে রয়েছে। এগুলো সচল না করা পর্যন্ত সারাদেশে ইন্টারনেট সেবা বিঘ্নিত হবে। 









মন্তব্য