ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:১২:০২




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:১২:০২




  • মিডিয়া
  • সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি সেচ্ছাসেবক লীগ নেতার!.

সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি সেচ্ছাসেবক লীগ নেতার!

সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি সেচ্ছাসেবক লীগ নেতার!


একটি অনলাইন টকশোতে বেশি সময় ধরে না দেখানোর অভিযোগে দৈনিক দেশ রুপান্তর-এর মাল্টিমিডিয়া সাংবাদিক জিহাদুল ইসলামকে হত্যার হুমকি দিয়েছেন অতিথি আওয়ামী সেচ্ছাসেবক লীগ নেতা রিপন গাজী। এই ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই সাংবাদিক। মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ভুক্তোভোগী সাংবাদিক জিহাদুল ইসলাম এই ঘটনায় হাতিরঝিল থানায় একটি জিডি করেন। 

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ আওলাদ হোসেন জিডির তথ্য নিশ্চিত করে বলেন, আমরা ইতোমধ্যে ঘটনাটি তদন্ত শুরু করেছি। একজন তদন্ত কর্মকর্তাকে এ বিষয়ে তদন্ত করতে অ্যাসাইন করা হয়েছে। তিনি তদন্ত করে দেখবেন। 

জিডিতে ভুক্তভোগী অভিযোগ করেন, গত শনিবার দৈনিক দেশ রূপান্তর প্রত্রিকার ফেসবুক পেজে একটি সরাসরি অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে রিপন গাজী নামে স্বেচ্ছাসেবক লীগের নেতা ছিলেন অতিথি। তিনি অনুষ্ঠান শেষে অপর একটি দৈনিকের মাল্টিমিডিয়ার (দৈনিক কালবেলা) সাংবাদিক আকরাম হোসেনকে দিয়ে ফোনে আমাকে বাংলা মোটরে ডাকেন। আমাকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশের একটি গলিতে নিয়ে যান। সেখানে আকরাম আমাকে শাসান। তারা আমার কাছে জানতে চায়, রিপন গাজীকে কেনো কম দেখানো হলো? এক পর্যায়ে আমাকে রিপন গাজী গলা চেপে ধরেন এবং  মারতে থাকেন। রিপন গাজী আমাকে বলেন, তোকে গুলি করে মেরে ফেলবো। এরপর গত সোমবার রিপন গাজী আমার বাসায় লোক পাঠান এবং মোবাইল ফোনে হুমকি দেন। 

তবে অভিযোগ অস্বীকার করে রিপন গাজী বলেন, আমি এমন কিছু করিনি। আমি মর্নিং টাইমস পত্রিকার সম্পাদক। জিহাদ আমার অফিসে এক মাসের বেশি সময় কাজ করেছে। তার সঙ্গে অন্য একটা বিষয় নিয়ে ঝামেলা ছিলো। সেটা নিয়ে কথা বলছিলাম। ভুক্তভোগীকে গুলি করে মেরে ফেলার অডিও রেকর্ড আমাদের হাতে আছে। আপনি অস্বীকার করছেন কেন? এমন প্রশ্নের জবাবে রিপন গাজী বলেন, রেকর্ড বা প্রমাণ যদি আপনার কাছে থাকে তাহলে আপনারা সে অনুযায়ী ব্যবস্থা নিন। আমার কিছু বলার নাই। 

এই বিষয়ে অপর অভিযুক্ত আকরাম হোসেন বলেন, জিহাদ আমার ডিপার্টমেন্টের ছোট ভাই। তার সঙ্গে আমার প্রতিদিনই দেখা হয়। এই হুমকির বিষয়ে আমি কিছু জানি না। আপনি জিহাদকে ডেকেছিলেন কী-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না আমি ডাকিনি। সেদিনের ঘটনার সময়ের সাত মিনিট ২২ সেকেন্ডের একটি অডিও ক্লিপ এসেছে বাংলাভিশনের হাতে। জিহাদকে ডেকে এনে শাসানো ও সেদিন রিপন গাজীকে টকশোতে কেনো কম দেখানো হয়েছে এই বিষয়ে গালাগালির প্রমাণ পাওয়া গেছে ওই অডিওতে।









মন্তব্য