ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:০৬:৪৩




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:০৬:৪৩




  • জাতীয়
  • প্রয়োজনে ভোটের পর ১৫ দিন পুলিশ মোতায়েন থাকবে: ইসি.

প্রয়োজনে ভোটের পর ১৫ দিন পুলিশ মোতায়েন থাকবে: ইসি

প্রয়োজনে ভোটের পর ১৫ দিন পুলিশ মোতায়েন থাকবে: ইসি


সহিংসতা ঠেকাতে প্রয়োজনে সংসদ নির্বাচনের পরবর্তী ১৫ দিন পর্যন্ত পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।বুধবার (১৮ অক্টোবর) সংবাদমাধ্যমকে তিনি এ কথা বলেন।অশোক কুমার বলেন, বিভিন্ন সংগঠনের নিরাপত্তা শঙ্কায় এবং সংলাপে এটি উঠে আসার কারণেই বিষয়টি কমিশনে আলোচনা হয়েছে। তবে বিষয়টি নিয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

তিনি বলেন, নির্বাচনী আইন অনুযায়ী, ভোটের ১৫ দিন পর্যন্ত নিরাপত্তা নিশ্চিত রাখতে পারে কমিশন। যেহেতু সুধীজনদের সঙ্গে সংলাপে ভোট পরবর্তী সহিংসতার আশঙ্কার বিষয়টি উঠে এসেছে এবং বিভিন্ন সংগঠনের নেতারাও চিঠি দিয়ে অবহিত করছেন, সেহেতু প্রয়োজনে কমিশন এ বিষয়ে ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, আগামী নভেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার কথা রয়েছে। আর ভোটগ্রহণ হবে জানুয়ারির প্রথম সপ্তাহে। সেজন্য ইতোমধ্যে সব প্রস্তুতিও সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

জাতীয় সংসদের ৩০০ আসনে এবার ভোটকেন্দ্র হবে ৪২ হাজারের কিছু বেশি। গত নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বিভিন্ন বাহিনীর ছয় লাখের বেশি সদস্য দায়িত্ব পালন করেন। ‘স্ট্রাইকিং ফোর্স’ হিসেবে ছিল সশস্ত্রবাহিনী। আসন্ন নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় গত নির্বাচনের চেয়েও অনেক বেশি সদস্য নিয়োজিত থাকবেন বলে জানা গেছে।









মন্তব্য