ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৪ ১৩:৩৯:০৮




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৪ ১৩:৩৯:০৮




  • জাতীয়
  • কে আসল কে আসল না তা নয়, জনগণ ভোট দিতে পারলেই নির্বাচন সফল’: সিইসি.

কে আসল কে আসল না তা নয়, জনগণ ভোট দিতে পারলেই নির্বাচন সফল’: সিইসি

কে আসল কে আসল না তা নয়, জনগণ ভোট দিতে পারলেই নির্বাচন সফল’: সিইসি


নির্বাচনে কে আসল বা না আসল সেটা বিষয় নয়, জনগণ ভোটকেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারলেই নির্বাচন সফল বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ইনস্টিটিউটে ডিসি-এসপিদের নিয়ে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

 নির্বাচন ঘনিয়ে আসছে উল্লেখ করে ডিসি-এসপিদের উদ্দেশ্যে সিইসি বলেন, নির্বাচন আয়োজন খুব কঠিন কাজ। এখানে কিন্তু শিডিউল ঘোষণার পরে অনেকের রাতদিন পরিশ্রম করতে হবে। নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হতে হবে। আমাদেরকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। জনগণকে দেখাতে হবে ভোটাররা ভোট কেন্দ্রে নির্বিঘ্নে যেতে পেরেছে। জনগণ ভোট দিতে আসলে কে নির্বাচনে অংশগ্রহণ করলো, কে করলো না মূখ্য বিষয় নয়।

তিনি বলেন, রাষ্ট্র ও সরকারের কর্মচারী হিসেবে আপনাদের সহায়তা ও গুরুত্বপূর্ণ ভূমিকায় নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষিত হবে। নির্বাচনে কোন অঘটন ঘটবে না, কোন সহিংসতা হবে না, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে এই প্রত্যাশা আমরা করি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন ইনস্টিটিউটে দুই দিনব্যাপী চলবে এই প্রশিক্ষণ। এতে প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ও নির্বাচন কমিশনের বিভিন্ন পর্যায়ের ১১৭ জন কর্মকর্তা অংশ নিয়েছেন।


নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ ও আগামীকাল দেশের ৩৩ জেলার ডিসি, এসপি ও জেলা নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এর পাশাপাশি রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদেরও প্রশিক্ষণ দেওয়া হবে।









মন্তব্য