ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৩-১০ ২৩:৪৮:৪০




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৩-১০ ২৩:৪৮:৪০




  • জাতীয়
  • বিএনপির কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলেন যুক্তরাষ্ট্রের তিন নেতা.

যুবদলের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন যুক্তরাষ্ট্রের দুই নেতা

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলেন যুক্তরাষ্ট্রের তিন নেতা

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলেন যুক্তরাষ্ট্রের তিন নেতা


বাবুল খন্দকার, ডেইলি বাংলা টাইমস: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির তিন নেতা। অন্যদিকে যুক্তরাষ্ট্র যুবদলের দুই নেতাকেও অন্তর্ভুক্ত করা হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিতে। এতে ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা।



গত ২ মার্চ কেন্দ্রীয় দফতর সম্পাদক এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিএনপির সম্মানিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গঠনতন্ত্রে প্রাপ্ত ক্ষমতাবলে যুক্তরাষ্ট্র বিএনপির তিন নেতাকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করেছেন। তারা হলেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাবেক সহ-সভাপতি গিয়াস আহমেদ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব মিজানুর রহমান ভুইয়া মিল্টন।

জানা যায়, আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে প্রবাসে দলকে শক্তিশালী করতে নানা উদ্যোগ নেয়া হচ্ছে বিএনপির পক্ষ থেকে। তারই অংশ হিসেবে লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারমান তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপির নেতাদের সাথে গত ১ মার্চ বুধবার বৈঠক করেন।



কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাষ্ট্র নেতৃবৃন্দের অন্তর্ভুক্তি উপলক্ষে তাদের সম্মানে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের উদ্যোগে ৪ মার্চ পূর্ব লন্ডনের একটি রেস্তোঁরায় এক সভার আয়োজন করা হয়। সেখানে যুক্তরাষ্ট্র থেকে আগত নেতাকর্মীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ এবং স্বেচ্ছাসেবক দল ও যুবদল নেতৃবৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ রহিম, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য  আফজাল হোসেন প্রমূখ। এছাড়া কেন্দ্রীয় বিএনপির অন্যতম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমানও সফররত নেতৃবৃন্দকে ডিনারে আমন্ত্রণ জানান। এতে আরও অনেকের মাঝে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলর ও সাবেক ডেপুটি মেয়র অহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ, প্রধান উপদেষ্টা ও সাবেক সভাপতি শাইস্তা চৌধুরী ও সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ।


এদিকে ব্যারিস্টার আবু সায়েম আয়োজিত অপর এক নৈশভোজে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র ও কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ। পরে তার ল’ ফার্মে এক সংক্ষিপ্ত বৈঠক মিলিত হয়ে গুরুত্বপূর্ণ রাজনৈতিক বিষয়ে মতবিনিময় করেন তারা। এসময় আরও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির দপ্তর সম্পাদক মোহাম্মদ সেলিম, সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক আবু নাসের শেখ ও বিএনপি নেতা মাকসুদুর রহমান বাবু।

যুক্তরাজ্য সফর শেষে জিল্লুর রহমান ও  মিজানুর রহমান ভুইয়া মিল্টন ৬ মার্চ সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক ফিরে এলে অসংখ্য নেতাকর্মী বিমানবন্দরে তাদের ফুলেল শুভেচ্ছা জানান। এসময় তাদের সাথে ছিলেন অপর দুই সফরসঙ্গী যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম ভুঁইয়া ও মোশাররফ হোসেন সবুজ। পরে তারা দলীয় নেতাকর্মীদের নিয়ে জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে এক সভায় যোগ দেন। অনুষ্ঠানে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন নেতৃবৃন্দ। অপর কেন্দ্রীয় সদস্য গিয়াস আহমেদ লন্ডন থেকে সৌদি আরবে পবিত্র ওমরাহ হজ পালন শেষে নিউইয়র্ক ফিরবেন বলে জানা গেছে।



এদিকে কেন্দ্রীয় যুবদলের নবঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে যুক্তরাষ্ট্র যুবদলের সাধারন সম্পাদক আবু সাঈদ আহমেদ সাঈদকে যুগ্ম সম্পাদকের পদমর্যাদায় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং ইলিয়াস খানকে সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বিএনপি ও যুবদলের কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাষ্ট্রের ৫ নেতাকে অন্তর্ভুক্ত করায় যুক্তরাষ্ট্র বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।









মন্তব্য