ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০৬-২৬ ১২:২৮:১৩




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০৬-২৬ ১২:২৮:১৩




  • জাতীয়
  • দুর্নীতি যেই করুক, সেখানে সরকারের জিরো টলারেন্স: কাদের.

দুর্নীতি যেই করুক, সেখানে সরকারের জিরো টলারেন্স: কাদের

দুর্নীতি যেই করুক, সেখানে সরকারের জিরো টলারেন্স: কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি যেই করুক, সেখানে সরকারের জিরো টলারেন্স। দুদককে প্রধানমন্ত্রী একেবারে জিরো টলারেন্স নির্দেশনা দিয়েছেন।


বুধবার (২৬ জুন) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব বলেন তিনি।


তিনি বলেন, দুর্নীতির তদন্ত করার অধিকার আছে দুদকের এবং সে স্বাধীনতায় সরকার হস্তক্ষেপ করেনি। দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টর্লারেন্স, কেউ দুর্নীতি করে ছাড় পাবে না।

বিআরটিএ কর্তৃপক্ষ জানায়, প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা, দেশী ও বিদেশি পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজ সামগ্রী পরিবহনের সুবিধার্থে বিআরটিসি চালু করতে যাচ্ছে বিমানবন্দর শাটল বাস সার্ভিস সেবা। এই পরিষেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারবে। বিআরটিসির কারিগরি দক্ষতায় তৈরি বিশেষ এই বাসটি সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত, যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি Wifi এবং প্রবীণ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বাসে উঠা নামার বিশেষ ব্যবস্থা। গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে ২টি বিশেষ শাটল বাস প্রস্তুতির কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

বিআরটিসির চেয়ারম্যান মো.তাজুল ইসলাম বলেন, বিমানবন্দর থেকে দুইটি বাস উত্তরার জসিম উদ্দিন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে। পাশাপাশি যাত্রীদের হয়রানি ও প্রতারিত হবে না।


সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পাকিস্তান আমল থেকেই বিআরটিসি লসের মুখে ছিল। এখন বিআরটিসি লাভে আছে। আগামীতে এই যাত্রা আরও ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা আরও সহজ হবে।


এর আগে মঙ্গলবার বিমানবন্দরে এক গণশুনানিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এম মফিদুর রহমান এ সেবা চালুর তথ্য দিয়ে বলেন, এতে করে কোনো যাত্রী ব্যক্তিগত গাড়ি বা ট্যাক্সি নিতে না চাইলে এ বাসের সেবা নিতে পারবেন।









মন্তব্য