ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০৩-২৯ ০০:২৯:৪৯




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০৩-২৯ ০০:২৯:৪৯




  • জাতীয়
  • ‘অনিয়ম করে’ ভোটের খরচ তুলবেন এমপি!.

‘অনিয়ম করে’ ভোটের খরচ তুলবেন এমপি!

‘অনিয়ম করে’ ভোটের খরচ তুলবেন এমপি!



নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ প্রকাশ্যে ‘দুর্নীতি’ করার ঘোষণা দিয়েছেন।  স্বাধীনতা দিবস উপলক্ষে গত মঙ্গলবার লালপুর উপজেলা প্রশাসনের এক অনুষ্ঠানে তিনি বলেন, নির্বাচনে এক কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। সেই টাকা আমি তুলবো। এতটুকু অনিয়ম আমি করবোই।

একজন সংসদ সদস্যের প্রকাশ্যে এমন বক্তব্যে সমালোচনার ঝড় উঠেছে জেলা জুড়ে।


ওই অনুষ্ঠানে স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদ আরও বলেন, ২৫ লাখ টাকা ব্যাংকে জমা দিয়েছি। ট্যাক্স-ফ্রি গাড়ি কিনেছি ২৭ লাখ টাকা দিয়ে। ইচ্ছা করলে আমি এক কোটি টাকা দিয়ে গাড়ি কিনতে পারতাম। কিন্তু আমার যেহেতু টাকা নাই, আমি ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি কিনবো, ওই টাকা দিয়ে কিনবো। ওই টাকা আমি তুলে নেবো। নিয়ে আর কিছু করবো না। খালি এই এক কোটি ২৬ লাখ টাকা তুলব।


আবুল কালাম আজাদ নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন তিনি।


দুর্নীতি প্রতিরোধ কমিটি নাটোর জেলা শাখার সভাপতি সাবেক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক বলেন, একজন সংসদ সদস্য যদি প্রকাশ্য কোন অনুষ্ঠানে অনিয়ম দুর্নীতি করার ঘোষণা দেন তাহলে এটা খুব দুর্ভাগ্যজনক। সংসদ সদস্যের এমন বক্তব্য তার সহকারী এবং দলীয় নেতাকর্মীদের দুর্নীতিতে উৎসাহিত হবেন।


তিনি আরও বলেন, এমপি যদি এক কোটি টাকা দুর্নীতি করতে চান তাহলে তার সহযোগীরা আরও কয়েক কোটি টাকা দুর্নীতি করে সেই টাকা তুলে দেবেন। এটা একদিকে যেমন পরিষ্কারভাবে শপথের লংঘন অন্যদিকে নির্বাচনী বিধিরও লংঘন। নির্বাচনী ব্যয় অনুযায়ী একজন সংসদ সদস্য এক কোটি ২৬ লাখ টাকা ব্যয় করতে পারেন না।



লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার বলেন, কীভাবে সংসদ সদস্য সকলের সামনে এমন কথা বললেন, তা আমি জানি না। এমন কথাতে আমি নিজেও বিব্রত হয়েছি।


তবে সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বৃহস্পতিবার বলেন, ‘ওটা এমন কিছু না। বক্তব্য দেয়ার সময় মজা করে আমি কথাটা বলেছি। ওটা সিরিয়াস কোনো কথা নয়।’









মন্তব্য