ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-২৪ ১৯:২৪:৫১




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-২৪ ১৯:২৪:৫১




  • রাজনীতি
  • বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: বাচ্চু গ্রেপ্তার.

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: বাচ্চু গ্রেপ্তার

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: বাচ্চু গ্রেপ্তার


শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে অগ্নি সংযোগ করে গাড়ী পোড়ানোর ঘটনায় থানায় দায়ের করা মামলায় বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেফতার করেছে র‍্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-১)।


শুক্রবার (২৪ নভেম্বর) দুপুর ২টার দিকে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী স্পেশালাইজড কোম্পানী কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন।


গ্রেপ্তার অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চু (৫৭) শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের মৃত শামসুদ্দীনের ছেলে।


র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকায় গাড়ীতে অগ্নিসংযোগ ও বিস্ফোরক মামলার প্রধান আসামী। তিনি গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় অবস্থান করে বিএনপির পরবর্তী নাশকতার পরিকল্পনা করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে র‍্যাব। এসময় বিএনপির কেন্দ্রীয় ওই নেতাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পরবর্তী আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন।


র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী স্পেশালাইজড কোম্পানী কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন যায়যায়দিনকে বলেন, "দেশের মধ্যে যেকোনো নাশকতা ঠেকাতে মাঠে তৎপর রয়েছে র‍্যাব সদস্যরা। জনগণের জানমাল রক্ষা ও বিশৃঙ্খলা প্রতিরোধে র‍্যাবের অভিযান চলমান থাকবে"।


জানা যায়, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চু বিএনপি ঘোষিত সকল কর্মসূচী ও আন্দোলনে নেতাকর্মী নিয়ে মাঠে সক্রিয় ছিলেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসনে সম্ভাব্য প্রার্থী হিসাবে এলাকায় ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে আসছেন তিনি। পূর্বে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন পেলেও পরে জোটের আসন ভাগাভাগিতে তাঁকে আসন ছাড়তে হয় বাচ্চুকে। আসছে নির্বাচনে বিএনপি অংশ নিলে দল থেকে তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা বেশী ছিল বলে দাবী বিএনপি নেতৃবৃন্দের। তাঁকে গ্রেপ্তারের পর থেকেই নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন হাজারো নেতাকর্মী।









মন্তব্য