ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-২৪ ০২:০৮:১৭




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-২৪ ০২:০৮:১৭




  • খেলা
  • দুর্দান্ত আফগানিস্তান হারিয়ে দিল পাকিস্তানকে.

দুর্দান্ত আফগানিস্তান হারিয়ে দিল পাকিস্তানকে

দুর্দান্ত আফগানিস্তান হারিয়ে দিল পাকিস্তানকে


আগে ব্যাটিং করে ২৮২ রান তুলেছিল পাকিস্তান। চেন্নাইয়ের পিচে এই রানকে যথেষ্টই মনে হচ্ছিল। একে তো স্লো পিচ, তার ওপর দ্বিতীয় ইনিংসে বল নিচুও হয়ে আসে। তবে পাকিস্তানের বিপক্ষে সব কিছুই জয় করল আফগানিস্তান। দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের দুর্দান্ত শুরুর পর রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদি পাত্তাই দেননি পাকিস্তানি বোলিং আক্রমণকে। দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেটে ম্যাচ জিতেছে  আফগানিস্তান।

৬ বল বাকি থাকতে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য ২৮৬ রান তুলে ফেলেন আফগানরা। এতে ইতিহাসও হলো আফগানদের। ওয়ানডে বিশ্বকাপে এর আগে মাত্র একটা জয় ছিল তাদের। এই বিশ্বকাপে এরই মধ্যে দুই জয় পেলেন রশিদ খান, মোহাম্মদ নবীরা। দুটিই আবার সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের বিপক্ষে। পাকিস্তানকে হারানোর কদিন আগে ইংল্যান্ডকেও হারিয়েছে আফগানিস্তান।পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে এই প্রথম জয় পেল আফগানরা। এর আগে সাত বারের দেখায় হেরেছিল প্রতিবারই। এছাড়া ওয়ানডে ফরম্যাটে এর আগে এতো রান তাড়া করে জয়ের রেকর্ড ছিল না আফগানিস্তানের। সব মিলিয়ে আজকের দিনটা শুধুই আফগানদের।

অপর দিকে পাকিস্তান এই দিন ভুলতে চাইবে নিশ্চয়। এই হারে পাকিস্তানের সেমিফাইনালের সমীকরণ অনেকটাই অনিশ্চিত হয়ে পরল। এখন পর্যন্ত বিশ্বকাপে পাঁচ ম্যাচ খেলা পাকিস্তান এ নিয়ে তৃতীয়বার হারল।

সোমবার (২৩ অক্টোবর) চেন্নাইয়ে এমএ চিদাম্বরম স্টেডিয়ামে রান তাড়ায় আফগানদের শুরুটা হয়েছে দুর্দান্ত। শুরু থেকেই পাকিস্তানি বোলিং আক্রমণের বিপক্ষে দাপট দেখিয়ে খেলেছে আফগানিস্তান। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ৩৮ বলেই ফিফটি পূর্ণ করেছেন, অপর ওপেনার ইব্রাহিম জাদরানের লেগেছে ৫৪ বল।

শাহিন শাহ আফ্রিদির বলে ইনিংসের ২২তম ওভারে ৫৩ বলে ৬৫ রান করা গুরবাজ যখন ফিরলেন ততোক্ষণে ১৩০ রানে পৌঁছে গেছে আফগানিস্তান।  এমন দাপুটে শুরু পাওয়া আফগানিস্তানকে থামাতে হলে পরপর উইকেট নিতে হতো। পাকিস্তান সেটা তো পারেইনি উল্টো সময় বাড়ার সঙ্গে সঙ্গে চাপে পড়েছে।ইব্রাহিম জাদরান ১১৩ বল খেলে ৮৭ রানে ফিরেছেন দলীয় ১৯০ রানের মাথায়। রহমত শাহ ও অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি বাকি কাজটা সেরেছেন দুর্দান্তভাবে।









মন্তব্য