ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:৩১:৫৫




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:৩১:৫৫




  • জাতীয়
  • মা‌র্কিন যুক্তরাষ্ট্র কোনো দলের পক্ষে বা বিপক্ষে অবস্থান নেয়‌নি.

মা‌র্কিন যুক্তরাষ্ট্র কোনো দলের পক্ষে বা বিপক্ষে অবস্থান নেয়‌নি

মা‌র্কিন যুক্তরাষ্ট্র কোনো দলের পক্ষে বা বিপক্ষে অবস্থান নেয়‌নি


বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আবারও যুক্তরাষ্ট্রের অবস্থান স্পষ্ট করেছেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার। তিনি বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে মা‌র্কিন যুক্তরাষ্ট্র কোনো দলের পক্ষে বা বিপক্ষে অবস্থান নেয়‌নি।

বুধবার (১৮ অ‌ক্টোবর) কূটনৈতিক প্রতিবেদকদের পাঠানো এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।ব্রায়ান শিলার বলেন, এর আগেও মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ও অন্যান্য কর্মকর্তারা বাংলাদেশের নির্বাচন ঘিরে যুক্তরাষ্ট্রের অবস্থান তুলে ধরেছেন। আমরা বাংলাদেশে একটি দলের বিরুদ্ধে বা আরেকটি দলের পক্ষ নেই না। এখানে আমাদের বিশেষ কোনো পছন্দ নেই। আমরা চাই, বাংলাদেশের জনগণ তাদের নিজেদের নেতা নির্বাচন করতে সক্ষম হবেন।

তিনি বলেন, মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনকে সমর্থন করে। নির্বাচন শুধু ভোটের দিনে কীভাবে তা পরিচালিত হয় তা নয়, বরং নাগরিক সমাজ, গণমাধ্যম এবং অন্যান্য অংশীদারদের অবাধে অংশগ্রহণ করার সুযোগ।

উল্লেখ্য, আগামী নভেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার কথা রয়েছে। আর ভোটগ্রহণ হবে জানুয়ারির প্রথম সপ্তাহে। সেজন্য ইতোমধ্যে সব প্রস্তুতিও সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।









মন্তব্য