ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:২৫:০৫




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৮ ১৬:২৫:০৫




নির্বাচন ঘিরে প্রতারণার টার্গেট

নির্বাচন ঘিরে প্রতারণার টার্গেট


প্রতারণার টার্গেট- আগামী জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত করতে শত কোটি টাকার চুক্তি। এগারো জনকে নভেম্বরের মধ্যেই মনোনয়ন নিশ্চিতের প্রতিশ্রুতি দিয়েছিলো আবু হানিফ তুষার নামের এক ব্যক্তি। তার আগেই র‍্যাবের জালে ধরা পড়েছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে গ্রেফতার এই প্রতারক এরই মধ্যে প্রতারণা করে কোটি কোটি টাকা বাগিয়ে নিয়েছে বলে জানিয়েছে র‍্যাব। বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। 

প্রতারক আবু হানিফ তুষারের ফেসবুক পেইজে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়, বেশ কয়েকজন মন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে তার ছবি রয়েছে সেখানে।এডিট করা প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি দিয়ে আত্মীয় ও রাজনৈতিক পরিচয়ে বিভিন্ন মানুষকে প্রতারণা ফাঁদে ফেলতো তুষার। ২০০৮ সালে মোটরপার্টসের ব্যবসা শুরু করলেও, ২০১৪ সালে একজন রাজনীতিবিদের ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে তার প্রতারণার শুরু। তুষারকে বিদেশি অস্ত্রসহ গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে র‍্যাব এসব তথ্য জানায়।।

সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের পদায়ন নিয়ে প্রতারণা করেও সে অর্থ আত্মসাৎ করে বলে দাবি র‍্যাব-এর। এই প্রতারকের তুষার পরিবহন নামে সাতটি বাস রয়েছে, ২০ বিঘা জমিসহ নামে বেনামে রয়েছে অনেক সম্পদ।









মন্তব্য