ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৯-০৩ ১৭:০৮:১০




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৯-০৩ ১৭:০৮:১০




  • খেলা
  • মিরাজ-শান্তর ব্যাটে দলীয় স্কোর শত পার করলো বাংলাদেশ.

মিরাজ-শান্তর ব্যাটে দলীয় স্কোর শত পার করলো বাংলাদেশ

মিরাজ-শান্তর ব্যাটে দলীয় স্কোর শত পার করলো বাংলাদেশ


দারুণ শুরুর পর হঠাৎ ছন্দপতন। সেখান থেকে ফের ঘুরে দাঁড়ানো। এভাবেই আজ এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে লড়ছে বাংলাদেশ দল। আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে দুই উইকেট হারিয়েই দলীয় শতক পূরণ করেছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৩ ওভারে দুই উইকেটে ১২৩ রান। মেহেদী হাসান মিরাজ ৫৩ ও শান্ত ৩৫ রানে ব্যাট করছেন। 

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। দলের হয়ে নাঈম শেখের সঙ্গে ইনিংস উদ্বোধনে নামেন মেহেদী হাসান মিরাজ।

শুরু থেকেই নাঈম আর মিরাজ দেখেশুনে দলকে ভালোভাবে এগিয়ে নিতে থাকেন। দুজনের ব্যাটে অষ্টম ওভারে দলীয় সংগ্রহ পঞ্চাশ স্পর্শ করে। পাওয়ার প্লে-টা ভালোই ছিল বাংলাদেশের। তবে দশম ওভারের শেষ বলে আউট হন নাঈম।

মুজিব উর রহমানের করা প্রথম পাওয়ার প্লে-র শেষ ডেলিভারিটি বুঝতে পারেননি নাঈম। গুড লেংথে পড়া তার বল এই ওপেনারের ব্যাট ফাঁকি দিয়ে সোজা আঘাত হানে স্ট্যাম্পে। ৩২ বলে ২৮ রান করেন তিনি।

পরের ওভারের দ্বিতীয় বলেই আঘাত হানেন গুলবাদিন নাঈব। তার বলে রানের খাতা খোলার আগেই ইব্রাহিম জাদরানের তালুবন্দী হন তাওহীদ হৃদয়। দ্রুত দুই উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ।

তবে সেখান থেকে হাল ধরে পাল্টা আক্রমণে দলকে এগিয়ে নিচ্ছেন মিরাজ ও শান্ত। তাদের দৃঢ়তায় দলীয় শতক পূরণ করেছে টাইগাররা। এ দুই ব্যাটার যথাক্রমে ৩১ ও ২৮ রানে অপরাজিত আছেন।









মন্তব্য