ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৮-০৩ ১৯:৪৮:১০




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৮-০৩ ১৯:৪৮:১০




  • রাজনীতি
  • তারেক-জোবায়দার রায়ের প্রতিবাদে শুক্রবার সারাদেশে বিএনপির সমাবেশ.

তারেক-জোবায়দার রায়ের প্রতিবাদে শুক্রবার সারাদেশে বিএনপির সমাবেশ

তারেক-জোবায়দার রায়ের প্রতিবাদে শুক্রবার সারাদেশে বিএনপির সমাবেশ


দুর্নীতি মামলায় তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের সাজার রায়কে ফরমায়েশী আখ্যা দিয়ে শুক্রবার সারাদেশের মহানগর ও জেলা সদরে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (৩ আগস্ট) ঢাকার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।


তিনি বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে বেআইনিভাবে অন্যায়ভাবে এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই যে সাজা দেওয়া হয়েছে… ইতোমধ্যে জনগণ কিন্তু তার প্রতিবাদ করেছে। গতকাল রায় ঘোষণার সঙ্গে সঙ্গে সমগ্র দেশে প্রতিক্রিয়া হয়েছে এবং হাজার হাজার, লক্ষ লক্ষ মানুষ রাস্তায় নেমে তার প্রতিবাদ করেছে। এই রায়ের প্রতিবাদে আমরা (বিএনপি) শুক্রবার ৪ অগাস্ট সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে বাদ জুম্মা প্রতিবাদ সমাবেশের ঘোষণা করছি। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এবং ঢাকা জেলার যৌথ উদ্যোগে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ হবে দুপুর ২টায়।’


প্রতিটি মহানগরের সাথে জেলা কমিটিও যুক্ত হয়ে মহানগরের সমাবেশগুলো করবে এবং জেলাগুলোর সমাবেশ জেলা কমিটির উদ্যোগে হবে বলে জানান বিএনপি মহাসচিব।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কামরুজ্জামান রতন, নাসির উদ্দিন অসীম, নাজিম উদ্দিন আলম, সেলিমুজ্জামান সেলিম, হাসান জাফির তুহিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।


ঘোষিত আয়ের বাইরে সম্পদের মালিক হওয়ার অভিযোগে জরুরি অবস্থার সময় দুদকের দায়ের করা এ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের কারাদণ্ড এবং তার স্ত্রী জোবায়দা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো.আছাদুজ্জামান।


বুধবার এ রায়ে তারেক ও জোবায়দাকে জরিমানাও করা হয়েছে। পাশাপাশি তাদের অপ্রদর্শিত পৌনে তিন কোটি টাকা বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন বিচারক।









মন্তব্য