ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০৬-৩০ ১৩:৩৪:২৩




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০৬-৩০ ১৩:৩৪:২৩




রেকর্ড বৃষ্টিতে ডুবল দিল্লি, ১১ জনের মৃত্যু

রেকর্ড বৃষ্টিতে ডুবল দিল্লি, ১১ জনের মৃত্যু


টানা ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে ভারতের রাজধানী দিল্লির অনেক এলাকা। বৃষ্টিজনিত কারণে গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ জনের। তাদের মধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে বৃষ্টির জমা পানিতে ডুবে। মৃতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।


আনন্দবাজারের খবরে বলা হয়, শনিবারের বৃষ্টিতে নতুন করে প্লাবিত হয়েছে রোহিণী, বুরারি এবং মধ্য দিল্লির বহু এলাকা। সফদরজঙে শনিবার বৃষ্টি হয়েছে ৮.৯ মিলিমিটার। লোঢী রোডে বৃষ্টি হয়েছে ১২.৬ মিলিমিটার। রোববার এবং সোমবারেও ভারী বৃষ্টির পাশাপাশি ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ারও পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী চার দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হলেও সাত দিন পর্যন্ত এই পরিস্থিতি চলতে পারে বলেও জানিয়েছে মৌসম ভবন।



আবহাওয়া অফিস জানিয়েছে, বর্ষার মরসুমে দিল্লিতে ৬৫০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয়। কিন্তু শুধু শুক্রবারই গোটা মরসুমের এক তৃতীয়াংশ বৃষ্টি হয়ে গিয়েছে। এক দিনে ২২৮ মিলিমিটার বৃষ্টির জেরে প্লাবিত হয়েছে গোটা রাজধানী।


শুধু দিল্লিই নয়, উত্তর এবং মধ্য ভারতের রাজ্যগুলোতেও আগামী দিনে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে ৩ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শুধু তাই-ই নয়, এই সময়ের মধ্যে উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, পূর্ব রাজস্থান, পশ্চিম মধ্যপ্রদেশের কিছু অংশে অতি ভারী বৃষ্টি হতে পারে।


হিমাচলে ২ জুলাই পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে কাংড়া, কুলু এবং সোলানে বহু রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। ধরমপুরে গত ২৪ ঘণ্টায় ৬২.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ধর্মশালায় ৫২.৪, কসৌলিতে ৩৯ মিমি এবং জুব্বারহাটিতে ৩৩.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। উত্তরাখণ্ডের হরিদ্বারে ভারী বৃষ্টির জেরে বিপদসীমা ছুঁয়ে ফেলেছে গঙ্গা। সুখী নদী উপচে পড়ায় বহু রাস্তা এবং বাড়ি জলমগ্ন হয়েছে।









মন্তব্য