ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০২-২১ ২০:৩০:০৪




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০২-২১ ২০:৩০:০৪




  • রাজনীতি
  • দেশের মানুষ আজ গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার হারা : রিজভী.

দেশের মানুষ আজ গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার হারা : রিজভী

দেশের মানুষ আজ গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার হারা : রিজভী


 বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের মানুষ  গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার হারা। দেশের জনগণ ভোট দিতে পারছেন না। তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচনে ভোটাধিকার দাবি করে আসছে। আজ বাংলাদেশের স্বাধীনতার ৫২/৫৩ বছর পরও কেনো এই দাবি করতে হচ্ছে। 


তিনি বলেন, ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারি মাতৃভাষা আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে আত্মদান সেখানেই তো লুকিয়ে আছে আমাদের স্বাধীনতার শক্তি। আমাদের সবকিছু ঘিরেই রয়েছে বাহান্নের সেই চেতনা।



আজ বুধবার সকালে রাজধানীর আজিমপুরে ভাষা শহীদদের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


এ সময় ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের সাবেক আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক।



পরে নেতাকর্মীদের সাথে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে বিএনপির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন রিজভী। এ সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো: রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন। 


 ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতা-কর্মীরা পূস্পার্ঘ অর্পণ করতে ভোর ৬.৩০ টায় নিউমার্কেটস্হ বলাকা সিনেমা হলের সামনে জড়ো হয়ে সারিবদ্ধভাবে র‍্যালি করে শহীদ মিনারে আসে। সকাল থেকেই র‍্যালিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক,যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ইয়াছিন আলী, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো: আবদুর রহিম, ওলামা দলের সাবেক সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, শ্রমিক দলের মঞ্জুরুল ইসলাম মঞ্জু, ছাএদলের সহসভাপতি তানজিল হোসেন ,আখতার হোসেন,ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক ফেরদৌসি আহম্মেদ মিষ্টি, মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু, মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি এডভোকেট মকবুল হোসেন সরদার, ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক এনায়েতুল হাফিজ, মিজানুর রহমান ইসহাক,এম এস আহমাদ আলী, মীর কামাল, মোহাম্মদপুর থানাধীন ৩৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি এডভোকেট মাসুম খান রাজেশ ও সাধারণ সম্পাদক ওসমান রেজা, বিমানবন্দর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন দিলু, বিমানবন্দর সাংগঠনিক ওয়ার্ডের সাধারণ সম্পাদক রানা হোসেন রুবেল ও ১ নং ইউনিট বিএনপির সভাপতি হারুন অর রশীদ, মিরপুর থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ আবুল বাশার ভূইয়া ও সিনিয়র যুগ্ম আহবায়ক শ ম আরিফ উল্লাহ ও ১১ নং ওয়ার্ডের সভাপতি আফজাল হোসেন, আদাবর থানা বিএনপির যুগ্ম আহবায়ক  মোঃ হানিফ, মাসুম বাবুল, বিল্লাল হোসেন পাটোয়ারী, থানা কমিটির সদস্য আনিজ্জামান তাজু, সাহজাহান ফকির, ভাটারা থানা বিএনপি যুগ্ম আহবায়ক মোঃ সেলিম মিয়া, পল্লবী থানা বিএনপির আহবায়ক মোঃ কামাল হোসেন, দক্ষিণখান থানা বিএনপির যুগ্ম আহবায়ক কামরুল হাসান আকরাম সহ প্রমুখ নেতৃবৃন্দ। 


এছাড়াও যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, শ্রমিক দল, জাসাস, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।









মন্তব্য