ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২২-১২-১৬ ১৬:০০:০০




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২২-১২-১৬ ১৬:০০:০০




  • খেলা
  • চতুর্থ দিন শেষে চালকের আসনে ভারত.

চতুর্থ দিন শেষে চালকের আসনে ভারত

চতুর্থ দিন শেষে চালকের আসনে ভারত


ডেইলি বাংলা টাইমস: পাহাড় সমান রান তাড়া করতে নেমে জাকির হাসান ও নাজমুল হাসান শান্তর ব্যাটে ভালো সূচনা পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সময়ের পরিক্রমায় ৬ উইকেট হারিয়ে ধুঁকছে স্বাগতিক বাংলাদেশ। চতুর্থ দিন শেষে ২৭২ রান তুলেছে স্বাগতিকরা। ফলে শেষ দিনের খেলায় জিততে হলে তুলতে হবে আরও ২৪১ রান। কিন্তু হাতে রয়েছে মাত্র ৪ উইকেট। ম্যাচের এমতাবস্থায় চালকের আসনেই রয়েছে ভারত।

রান তাড়া করতে নেমে তৃতীয় দিনের খেলায় মাত্র ১২ ওভার ব্যাট করেছে বাংলাদেশ। শেষ বিকেলের খেলায় পাঁচটি বোলার দ্বারা বল করান ভারতীয় দলনেতা লোকেশ রাহুল। কিন্তু পায়নি উইকেটের দেখা। আর দলীয় স্কোরে ৪২ রান যোগ করতে সক্ষম হয় স্বাগতিক বাংলাদেশ।

ম্যাচের চতুর্থ দিনের খেলায় দুর্দান্ত ব্যাট করেন দুই ওপেনার নাজমুল হাসান শান্ত ও অভিষিক্ত জাকির হাসান। দীর্ঘ ১৩ ইনিংস পর টেস্টে ফিফটির দেখা পান শান্ত। এদিকে ভারতের বিপক্ষে ওপেনিং জুটিতে হয়েছে রেকর্ড। অতপর উমেশ যাদবের করা বলে পান্তের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ৬৭ রানে আউট হন শান্ত। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ৫ রান করেন ইয়াসির রাব্বি। এরপর জাকির হাসানকে সঙ্গে নিয়ে বড় জুটির সম্ভাবনা দেখিয়েছিলেন লিটন কুমার দাস। কিন্তু চার বিরতির ঠিক আগ মুহূর্তে কুলদ্বীপ যাদবের করা বলে উমেশ যাদবের হাতে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে করেন ১৯ রান।

এদিকে আপনতালে খেলে যাচ্ছেন প্রথমবারের মতো আন্তর্জাতিক টেস্টে বাংলাদেশের জার্সিতে খেলতে নামা জাকির হাসান। এর মধ্যেই ব্যক্তিগত ইনিংসটি অর্ধশতক থেকে শতকে রূপ দেন তিনি। এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরেছেন ১০০ রানেই। পরে ২৩ রানে মুশফিকুর রহিম ও ৩ রানে নুরুল হাসান সোহান আউট হন। এদিকে মিরাজকে নিয়ে দিনশেষ করেন সাকিব আল হাসান। ৪০ রানে সাকিব ও ৯ রানে মিরাজ অপরাজিত রয়েছেন।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪০৪ রান করে ভারত। জবাবে খেলতে নেমে মাত্র ১৫০ রানে অলআউট হলে বড় লিড পায় সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে লোকেশ রাহুল বাহিনী।









মন্তব্য