ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০১-২২ ০১:০৩:২১




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৪-০১-২২ ০১:০৩:২১




  • জাতীয়
  • রমজানে পণ্যের ঘাটতি নেই, কারসাজি করলে কঠোর ব্যবস্থা: অর্থমন্ত্রী.

রমজানে পণ্যের ঘাটতি নেই, কারসাজি করলে কঠোর ব্যবস্থা: অর্থমন্ত্রী

রমজানে পণ্যের ঘাটতি নেই, কারসাজি করলে কঠোর ব্যবস্থা: অর্থমন্ত্রী



শিগগিরই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে জানিয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, রমজান সামনে রেখে পণ্যের কোনো ঘাটতি নেই। তবে কেউ কারসাজি করে দাম বাড়াতে চাইলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


রোববার (২১ জানুয়ারি) সন্ধ্যায় অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।


অর্থমন্ত্রী বলেন, দেশে রমজানকেন্দ্রিক পণ্যের কোনো সংকট নেই। কিছু মহল সিচুয়েশন ডেসট্রয় করে সুযোগ নেওয়ার চেষ্টা করে। তবে চিন্তার কোনো কারণ নেই, দরকার হলে সরকার কঠোর হবে।



আবুল হাসান বলেন, ডলার সংকট মোকাবিলায় মাল্টি কারেন্সি ব্যবহারের উদ্যোগ নেওয়া হয়েছে।


মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, বিভিন্ন সময়ে কিছু ব্যক্তি বা গোষ্ঠীর কারসাজিতে বাজারে ব্যত্যয় ঘটেছে। বর্তমান পরিস্থিতিতে কোনো পণ্যের ঘাটতি নেই। তবে আগামী তিন মাসের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করছি। মধ্যস্বত্বভোগীদের চিহ্নিত করে তাদের লাইসেন্স বাতিল, জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।


বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার বলেন, গত বছরের তুলনায় এবার রমজানের দরকারি পণ্যের এলসি ১৫ শতাংশ বেশি হয়েছে।


অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কৃষিমন্ত্রী আব্দুস শহীদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, এনবিআর চেয়ারম্যানসহ রাষ্ট্রের উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।









মন্তব্য