ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১২-২৭ ১৩:৩৭:৩৫




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১২-২৭ ১৩:৩৭:৩৫




  • আন্তর্জাতিক
  • দিল্লিতে ইসরাইলের দূতাবাসের কাছে বিস্ফোরণ, মিললো হুমকি চিঠি.

দিল্লিতে ইসরাইলের দূতাবাসের কাছে বিস্ফোরণ, মিললো হুমকি চিঠি

দিল্লিতে ইসরাইলের দূতাবাসের কাছে বিস্ফোরণ, মিললো হুমকি চিঠি


দিল্লিতে অবস্থিত ইসরাইলের দূতাবাসের কাছে হওয়া বিস্ফোরণ ঘিরে রহস্য ঘনীভূত হচ্ছে। বিস্ফোরণের শব্দ শোনার পর ডগ স্কোয়াড, ক্রাইম টিম এবং বোমা ডিসপোজাল স্কোয়াড সহ দিল্লি পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। ফরেনসিক ল্যাবরেটরির বিশেষজ্ঞরাও সেখানে পৌঁছান।  দূতাবাস থেকে মাত্র কয়েক মিটার দূরে একটি খালি জমিতে একটি হুমকি চিঠি খুঁজে পেয়েছে পুলিশ। ইসরাইলের রাষ্ট্রদূতকে উদ্দেশ করে লেখা সেই চিঠিটি একটি পতাকায় মোড়া ছিল। চিঠিটি পুলিশ জব্দ করেছে।  প্রমাণ হিসেবে আর কিছু মেলে কিনা সেই সন্ধানে গোটা  টিম এলাকায় পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধান জারি রেখেছে। যে নমুনাগুলো মিলেছে সেগুলি  ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ  ।সূত্রানুসারে জানা যাচ্ছে, ওই এলাকায় লাগানো সিসিটিভি থেকে দুই সন্দেহভাজনকে শনাক্ত করেছেন তদন্তকারীরা। পাশাপাশি আশপাশের এলাকায় লাগানো আরও ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।  এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, ইংরেজিতে লেখা চিঠিটিতে গাজায়  ইসরাইলের হামলা এবং তার ‘প্রতিশোধ’ নেওয়ার হুমকি দিতে দেখা গিয়েছে।

ইসরাইলের ডেপুটি দূত ওহাদ নাকাশ কাইনার একটি ভিডিও বিবৃতিতে বলেছেন, "মঙ্গলবার সন্ধ্যায় দূতাবাসের কাছাকাছি একটি বিস্ফোরণ ঘটে।

আমাদের সমস্ত কর্মীরা নিরাপদ। আমাদের কূটনীতিকরা নিরাপদ। দিল্লির স্থানীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে আমাদের নিরাপত্তা দল পূর্ণ সহযোগিতায় কাজ করছে ।"  গত ৭ অক্টোবর ইসরাইলের বুকে হামলা চালায় ফিলিস্তিনি  সশস্ত্র সংগঠন হামাস। প্রাণ হারান অন্তত দেড় হাজার মানুষ। পাল্টা প্রতিক্রিয়া জানায় ইসরাইলি ডিফেন্স ফোর্সেস । গত কয়েক মাসে বোমার আঘাতে কার্যত মৃত্যুপুরীতে পরিণত হয়ে গিয়েছে গাজা। মঙ্গলবারের বিস্ফোরণের পর মধ্য দিল্লির পাহাড়গঞ্জ এলাকায় চাবাদ হাউসে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ। ইহুদি কমিউনিটি সেন্টারের চারপাশে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে এলাকাটি পর্যবেক্ষণ করছে পুলিশ।

সূত্র: এনডিটিভি









মন্তব্য