ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১২-২২ ১২:১৪:৪৭




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১২-২২ ১২:১৪:৪৭




  • রাজনীতি
  • দেশজুড়ে ভয়ঙ্কর আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে সরকার: রিজভী.

দেশজুড়ে ভয়ঙ্কর আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে সরকার: রিজভী

দেশজুড়ে ভয়ঙ্কর আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে সরকার: রিজভী


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকার রাষ্ট্র শক্তিকে ব্যবহার করে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে, গ্রেপ্তার করে এবং হত্যা করে দেশজুড়ে এক ভয়ঙ্কর আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে। কারাগারের ভিতরও নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে, তাদের ওপর জুলুম-নির্যাতন চলছে। শুক্রবার সকালে নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করতে উত্তরায় গণসংযোগ শেষে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তরের তুরাগ থানা ও উত্তরা পশ্চিম থানার উদ্যোগে 'উত্তরা ১১ নং সেক্টরে' কাঁচাবাজারে লিফলেট বিতরণ করা হয়। এ সময় ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক মোস্তফা জামান, থানা বিএনপির নেতা হারুনুর রশিদ খোকা, রিপন হাসান, সোলায়মান প্রমুখ উপস্থিত ছিলেন।

 রুহুল কবির রিজভী বলেন, তামাশা আর প্রতারণার নির্বাচন হতে যাচ্ছে। আওয়ামী লীগ ও তাদের মিত্ররা ছাড়া দেশের প্রায় ৬৩ জনপ্রিয় রাজনৈতিক দল আমরা মামুরা স্টাইলের এই নির্বাচন বর্জন করেছে। অবৈধ সরকার রাষ্ট্র শক্তিকে ব্যবহার করে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে, গ্রেপ্তার করে, গায়েবি সাজা দিয়ে এমনকি হত্যা করে দেশজুড়ে এক ভয়ঙ্কর আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে। বিএনপির প্রায় ২ কোটি নেতাকর্মী এখন বাড়ি ও ঘর ছাড়া। কারাগারের ভিতরও নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে, তাদের ওপর জুলুম-নির্যাতন চলছে।

তিনি বলেন, একতরফা ডামি নির্বাচন বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করলেও গতকাল দেখলাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে ‘বাংলাদেশের নির্বাচনে বাধা দিচ্ছে বিএনপি ও তাদের মিত্ররা এবং লক্ষ্য অর্জনে অবরোধ কার্যকর করতে তারা সমুদয় প্রচেষ্টা জোরদার করেছে।’ রিজভী বলেন, জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় নব্য রাজাকারে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, দেশে ও বিদেশে এ নির্বাচন গ্রহণযোগ্যতা পাচ্ছে না। এমন পরিস্থিতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় অবৈধ সরকারের দালালি করছে। দেশের জনগণের অধিকার আদায়ের আন্দোলনকে ভিন্নভাবে উপস্থাপন করার ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।









মন্তব্য