ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১২-২১ ১৯:২৭:২৫




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১২-২১ ১৯:২৭:২৫




  • আইন-আদালত
  • নির্বাচন ঘিরে আতঙ্ক ছড়ানো হচ্ছে : ডিএমপি কমিশনার.

নির্বাচন ঘিরে আতঙ্ক ছড়ানো হচ্ছে : ডিএমপি কমিশনার

নির্বাচন ঘিরে আতঙ্ক ছড়ানো হচ্ছে : ডিএমপি কমিশনার


এবারের নির্বাচনকে ঘিরে আতঙ্ক ছড়ানো হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেছেন, একটি বা দুটি রাজনৈতিক দলের প্রোগ্রামকে সামনে রেখে এমন নাশকতার পরিবেশ তৈরি হয়েছে। পুলিশের পক্ষ থেকে আমি বলতে পারি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ পুলিশ এই সমস্যাগুলো মোকাবিলা করে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ গড়ে তোলার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।

আজ বৃহস্পতিবার নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা বলেন তিনি।

এর আগে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসন কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন কমিশনের মতবিনিময়সভায় অংশগ্রহণ করেন। তিনি বলেন, অক্টোবর মাসের ২৮ তারিখের পর থেকে এখন পর্যন্ত জ্বালাও-পোড়াওসহ নানা ধরনের নাশকতা চালানো হচ্ছে। বেশিরভাগই কিন্তু পুলিশ উদঘাটন করতে সক্ষম হয়েছে। দোষীদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে। বাকি যারা আছে তারা আশা করি আইনের আওতায় আসবে।

ডিএমপি কমিশনার বলেন, ভবিষ্যতে এ ধরনের নাশকতা যাতে ঘটতে না পারে সেজন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের সঙ্গে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও রয়েছে। রেলে যেন আর নাশকতা না হতে পারে এজন্য আনসারকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

সকালে ব্যালট পেপার কেন্দ্রে যাওয়ার বিষয়ে নির্বাচন কমিশনের নির্দেশ সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, যারা নির্বাচন কমিশনের অধীনে কাজ করছে তারা সবাই এটি মেনে নিয়েছে। নির্বাচন সংশ্লিষ্ট জিনিস আগের দিন কেন্দ্রে পাঠানো হবে। কেবল ব্যালট পেপারটি সকালবেলা পৌঁছানো হবে। সেজন্য নির্বাচন কমিশন কিছু গ্রাউন্ড ড্রাফট করেছে। কিছু উপনির্বাচন হয়েছে সেখানে তারা এই পরীক্ষাগুলো চালিয়েছে।

পাহাড়ি অঞ্চল হাওর অঞ্চল এই সমস্ত প্রতিকূল এলাকার বিষয়ে আলাদা ডিসিশন রয়েছে। সেই ভাবেই সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে। আশা করি এতে কোনো সমস্যা হবে না। সবার সম্মিলিত প্রয়াস থাকলে ভোট যুদ্ধ সফল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।









মন্তব্য