ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৮-২০ ১৭:০৭:৩৮




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৮-২০ ১৭:০৭:৩৮




  • আইন-আদালত
  • ছাত্রদলের ৬ নেতাসহ ১৮ জনকে গ্রেফতার করেছে ডিবি.

ছাত্রদলের ৬ নেতাসহ ১৮ জনকে গ্রেফতার করেছে ডিবি

ছাত্রদলের ৬ নেতাসহ ১৮ জনকে গ্রেফতার করেছে ডিবি


রাজধানীর লালবাগ থেকে ছাত্রদলের ছয় নেতাসহ বিএনপির মোট ১৮ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এদের মধ্যে বিএনপির সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন আহমেদের ছেলে তানভীর আহমেদ (রবিন) সহ ১২ জনকে নাইটিঙ্গেল মোড় ও বিএনপি কার্যালয়ের আশপাশের এলাকা থেকে শনিবার রাতে গ্রেফতার করা হয়। আজ রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

ডিবির পক্ষ থেকে দাবি করা হয়েছে, গ্রেফতারকৃত ছাত্রদলের সাবেক ও বর্তমান ছয় নেতার কাছ থেকে তিনটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তারা নির্বাচনকে সামনে রেখে বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশে অস্ত্র সংগ্রহ করছিলেন।তবে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্যসচিব তানভীর আহমেদ ছাড়া গতরাতে গ্রেফতার বাকি ১১ জনের নাম সংবাদ সম্মেলনে ডিবি প্রকাশ করেনি। গ্রেফতারকৃত ১৮ জনের বিরুদ্ধে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দু’টি মামলা হয়েছে বলে জানায় ডিবি।

এর আগে গতকাল শনিবার সকালে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম (জিসান) তার আজিমপুরের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন। তার খোঁজ নেয়ার জন্য আজিমপুরে তার বাসার সামনে গেলে সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি হাসানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রিয়াদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদও নিখোঁজ হন।

এ ঘটনায় বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাদাপোশাকধারী ব্যক্তিরা ছাত্রদলের এসব নেতাকে তুলে নিয়ে গেছেন। যদিও গতকাল বিকেল পর্যন্ত পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে কিছু বলা হয়নি।

সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার খোন্দকার নুরুন্নবী বলেন, গ্রেফতার এই ছয়জনের কাছ থেকে তিনটি অস্ত্র জব্দ করা হয়। অস্ত্রগুলোর মধ্যে দু’টি পাবনা ও একটি টেকনাফ থেকে সংগ্রহ করেন। এছাড়া বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তারা অস্ত্র সংগ্রহের পরিকল্পনা করছিলেন বলেও জানিয়েছে। গতকাল বিএনপি বলছিল ছাত্রদলের এসব নেতাকে ডিবি তুলে নিয়েছিল-এ বিষয়ে প্রশ্ন করা হলে ডিবির যুগ্ম কমিশনার খোন্দকার নুরুন্নবী বলেন, ‘মামলার এজাহারে যেভাবে উল্লেখ করা হয়েছে সেভাবেই আমরা তাদের গ্রেফতার করেছি এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছি।’

সংবাদ সম্মেলনে বলা হয়, এই ছয়জনকে শনিবার গ্রেফতার করা হয়, তবে সময়টা উল্লেখ করা হয়নি।









মন্তব্য