ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-০৭ ২২:১৬:০৮




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-০৭ ২২:১৬:০৮




  • রাজনীতি
  • উখিয়ায় র‌্যাবের গুলিতে আহত বিএনপি নেতার মৃত্যু.

উখিয়ায় র‌্যাবের গুলিতে আহত বিএনপি নেতার মৃত্যু

উখিয়ায় র‌্যাবের গুলিতে আহত বিএনপি নেতার মৃত্যু


কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া গ্রামে র‌্যাবের টহল দলের ওপর হামলার ঘটনায় গুলিবিদ্ধ এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। মারা যাওয়া বিএনপি নেতার নাম জাগির হোসেন (৩৮)। তিনি জালিয়াপালং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি পাইন্যাশিয়া গ্রামের মৃত মো. আলমের ছেলে। এদিকে র‌্যাবের টহল দলের উপর হামলার ঘটনায় বিএনপির ৪২ নেতা-কর্মীর বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করেছে র‌্যাব।

কক্সবাজার জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট হাসান সিদ্দিকী জানান, জাগির হোসেনের মৃত্যুর প্রতিবাদে কক্সবাজারে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।

উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী বলেন, উখিয়ায় তেমন কিছুই হয়নি সেদিন। তারপরও পুলিশ আমাকেসহ ৩৫ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা করেছে।

তিনি আরও বলেন, র‌্যাব আমার গ্রামে গিয়ে লোকজনকে গ্রেপ্তার করছিল। আমি উপস্থিত না থাকলেও তারা আমার বাড়িতেও অভিযান চালায়। বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করার ঘটনার প্রতিবাদ করলে র‌্যাব সাধারণ মানুষের ওপর গুলি চালায়। সেখান থেকে র‌্যাবের গুলিতে আহত তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে জাগির মারা গেছেন। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে সুলতান মাহমুদ, নিহত জাগির হোসেনসহ ৪২ জনকে আসামি করে মামলা করেছে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, নিহত জাগির হোসেন উখিয়া থানায় র‌্যাবের করা মামলায় ১৪ নম্বর আসামি। ১ নম্বর আসামি করা হয় উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীকে। র‌্যাব বাদী হয়ে শনিবার সকালে উখিয়া থানায় এ মামলা করে। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, র‌্যাবের ওপর হামলার ঘটনায় থানায় বিএনপির ৪২ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। তবে এ মামলায় তখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার দেখানো হয়নি। ওসি বলেন, উভয় পক্ষের গোলাগুলিতে আহত জাগির হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন বলে খবর পাওয়া গেছে।









মন্তব্য