ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৫ ১৩:২৬:২০




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-১৫ ১৩:২৬:২০




  • জাতীয়
  • বিএনপি শর্ত প্রত্যাহার করলে সংলাপের বিষয়ে চিন্তা করব : ওবায়দুল কাদের.

বিএনপি শর্ত প্রত্যাহার করলে সংলাপের বিষয়ে চিন্তা করব : ওবায়দুল কাদের

বিএনপি শর্ত প্রত্যাহার করলে সংলাপের বিষয়ে চিন্তা করব : ওবায়দুল কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি শর্ত প্রত্যাহার করলে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের বিষয়ে আমরা সংলাপের চিন্তা করব। আজ রোববার (১৫ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।

আগামী জাতীয় নির্বাচন অবাধ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক করতে মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষকদলের পাঁচ দফা সুপারিশের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “পর্যবেক্ষক দলের সঙ্গে আমাদের অনেক আলোচনা হয়েছে। বিএনপি প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্বাচন কমিশন বাতিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। বিএনপি সবার আগে চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ। এসব শর্ত রেখে সংলাপ হতে পারে না। এসব শর্ত দিয়ে বিএনপি আপসহীন ভূমিকায় আছে। শর্ত প্রত্যাহার করলে আলোচনা ও সংলাপ হতে পারে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “মার্কিন প্রতিনিধিদল আমাদের সঙ্গে আলোচনা করার সময় সংলাপের বিষয়ে কোনো কথা হয়নি। তারা কোত্থেকে সংলাপের কথা আনল তা বুঝতে পারছি না। ওদের কথায় ইলেকশন হবে না। ইলেকশন আমাদের নিজস্ব বিষয়। ওরা বন্ধু রাষ্ট্র হিসেবে সুপারিশ করতেই পারে।”









মন্তব্য