ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-০৬ ০৩:০৫:০২




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-০৬ ০৩:০৫:০২




  • জাতীয়
  • বৃষ্টি ও যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী.

বৃষ্টি ও যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী

বৃষ্টি ও যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী


সকালটা বৃষ্টি দিয়েই শুরু হয়েছে রাজধানীবাসীর। গতকাল থেকেই ঢাকার আকাশ কালো করে মেঘ জমে। কিছু সময় ঝিরঝির বৃষ্টি হলেও তা স্থায়িত্ব ছিল না। কিন্তু বিকেলের দিকে বৃষ্টির মাত্রা কিছুটা বাড়ে। এতে রাজধানীর বিভিন্ন সড়কে দেখা দেয় জলাবদ্ধতা। সঙ্গে সৃষ্টি হয় যানজট। ফলে ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী।

বৃহস্পতিবার রাতে রাজধানীর ফার্মগেট, বিজয় সরণি, বনানী, মহাখালী, কারওয়ান বাজার, বাংলামোটর, শাহবাগ, মোহাম্মদপুর, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।

রাজধানীর একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা মনিরুল ইসলাম সন্ধ্যায় মতিঝিল থেকে ঝিগাতলার উদ্দেশ্য বের হন। তিনি বলেন, একেতো বৃষ্টি। তার ওপর এই কাদামাখা স্যাঁতস্যাঁতে অবস্থায় বাসে উঠে মনে হলো এর চেয়ে খারাপ কিছু হতে পারে না। বাসের সিট ভেজা। গুলিস্তান, জিরো পয়েন্ট, শাহবাগ, সায়েন্স ল্যাবের জ্যাম পার হয়ে সাড়ে ৮টার দিকে ঝিগাতলা বাসস্ট্যান্ডে নামি।


টানা বৃষ্টিতে রাজধানীর কোনো কোনো সড়ক ও গলিতে তৈরি হয় জলাবদ্ধতা। মালিবাগ বাজার রোডে চায়ের দোকান বিল্লাল হোসেনের। রাস্তায় পানি জমতে জমতে দোকানের ভেতর আসা শুরু করলে রাত ১০টার দিকে তিনি তড়িঘড়ি করে দোকান বন্ধ করা শুরু করেন। বলেন, ‘ব্যাবসাও হ‌ইল না আইজ, পানিতে খাটনিও বাড়লো দুই গুণ।’


তবে রাত ১১টার পর ঢাকার বিভিন্ন সড়ক থেকে যানজট কমতে শুরু করে। যানজট কমলেও এই প্রতিবেদন লেখার সময় (রাত দেড়টা) পর্যন্ত একটানা বৃষ্টি ঝরেই যাচ্ছে রাজধানীতে।


আবহাওয়াবিদরা জানান, মূলত মৌসুমি বায়ুর অক্ষের সঙ্গে লঘুচাপ মিলিত হওয়ায় এবং একই সঙ্গে মৌসুমি বায়ু দেশের ওপর সক্রিয় থাকায় রাজধানীসহ সারা দেশে বৃষ্টি হচ্ছে। তবে শুক্রবার থেকে দেশের কোনো কোনো অংশ থেকে বৃষ্টি কমে আসতে পারে। শনিবার থেকে সারা দেশেই অনেকটা কমতে পারে বৃষ্টি।


আবহাওয়া অধিদপ্তর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, ঢাকা, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টিও হতে পারে।









মন্তব্য