ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-০১ ১৩:২৩:২৪




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১০-০১ ১৩:২৩:২৪




  • জাতীয়
  • আইনগতভাবে খালেদার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী.

আইনগতভাবে খালেদার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী

আইনগতভাবে খালেদার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী


আইনগতভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।  তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে যে মতামত দিয়েছেন তাই আইনের অবস্থান এবং সেটাই সঠিক বলে মনে করেন তিনি।

রোববার (১ অক্টোবর) দুপুরে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন। এর আগে, তিনি বলেছিলেন, খালেদা জিয়া শর্তযুক্তভাবে সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিত করে মুক্ত রয়েছেন। আইনের এই বিদ্যমান অবস্থানে সরকারের পক্ষে তাকে বিদেশে চিকিৎসার অনুমতি দেওয়ার কোনো সুযোগ নেই।


এদিকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশ যেতে হলে আবার জেলে যেতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, আমি যে তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছি, সেটি থেকে ফিরে এসে তাকে জেলে যেতে হবে, আদালতে যেতে হবে।


লিভার সিরোসিসসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন গত ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার স্বাস্থ্যের তেমন কোনো উন্নতি নেই। বরং দিন দিন অবস্থার অবনতি হচ্ছে। মাঝে-মধ্যেই তার শ্বাসকষ্ট দেখা দিচ্ছে। নিতে হচ্ছে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)।









মন্তব্য