ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৯-১৩ ০১:০৬:৪৩




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৯-১৩ ০১:০৬:৪৩




  • জাতীয়
  • তারা আমাকে মারধর করে: এডিসি হারুন.

তারা আমাকে মারধর করে: এডিসি হারুন

তারা আমাকে মারধর করে: এডিসি হারুন


শাহবাগ থানায় তুলে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় এবার মুখ খুললেন এডিসি হারুন হারুন–অর–রশীদ। তিনি বলেন, রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুন ও তার সঙ্গে থাকা অন্য শিক্ষার্থীরা আমাকে জোরপূর্বক ইটিটি রুমের ভেতরে টেনে হিঁচড়ে নিয়ে যায়। সেখানে তারা আমাকে মারধর করে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) চ্যানেল আইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সানজিদা আফরিন আজিজুল হক মামুনের স্ত্রী। তিনি ৩১তম বিসিএসের কর্মকর্তা। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ক্রাইম বিভাগে অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হিসেবে দায়িত্বে রয়েছেন তিনি।

এডিসি হারুন বলেন, ‘গত শনিবার (৯ সেপ্টেম্বর) আমি আমার বাবা-মাকে নিয়ে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ডাক্তার পবিত্র কুমারের কাছে দেখাতে যাই। তখন দুপুর ২টার দিকে আমাদের এডিসি ক্রাইম-১ ফোন করে বলেন, তার চেস্ট পেইন (বুকে ব্যথা) সে জন্য বারডেম হাসপাতালের ডাক্তার প্রফেসর রশিদ স্যারের সিরিয়াল (অ্যাপয়েন্টমেন্ট) নেওয়া যায় কি না।

তখন আমি আমাদের রমনা থানার ওসি আবুল হাসান সাহেবকে বলি একটা সিরিয়াল ম্যানেজ করে দেওয়ার জন্য। আবুল হাসান সাহেব পরে আমাকে জানান, সন্ধ্যা ৬টায় একটা সিরিয়াল ম্যানেজ করে দেওয়া হয়েছে। আমি সেটা এডিসি ক্রাইম-১ কে জানাই। উনি সন্ধ্যা ৬টায় ওখানে চলে যান।’

এডিসির হারুনের ভাষ্য অনুযায়ী, ‘পরে ডা. আব্দুর রশিদ বারডেমের কনফারেন্স বা অ্যাডমিনিস্ট্রেটিভ কাজে ব্যস্ত হয়ে যাওয়ার কারণে সময় দিতে পারছিলেন না। কিন্তু এডিসি সানজিদা সেখানে গিয়ে অসুস্থ বোধ করছিলেন। এরপর আমাকে বলে, স্যার এখানে ডাক্তার সম্ভবত ব্যস্ত আছেন, উনি আজকে সময় দিতে পারবেন না। কিন্তু আমি অসুস্থ বোধ করছি। তখন আমি বললাম, আমি কাছেই আছি, দেখি কথা বলি ডাক্তারের সঙ্গে। আমি সেখানে যাই। ডাক্তারের সঙ্গে কথা বলার পর ডাক্তার দেখেন।’

হারুন বলেন, ‘পরে ডাক্তার তাকে (এডিসি সানজিদা) তিনটি টেস্ট দেন। ইসিজি, ইকো এবং ইটিটি। সানজিদা ইটিটি রুমের ভেতরে যাওয়ার পর আমি বাইরে অপেক্ষা করছিলাম। তখন আজিজুল হক মামুন (এডিসি সানজিদার স্বামী) এবং তার সঙ্গে আরও চার–পাঁচজন আসেন। তিনি রুমের ভিতরে যান, পেশেন্ট দেখেন। দেখে বাইরে এসে কোনো কথাবার্তা ছাড়াই আমার বাম চোখের ওপরে একটা ঘুষি মারে। আমি খুব অপ্রস্তুত হয়ে পড়ি।

তাকে জিজ্ঞেস করি, ভাই আপনি আমাকে কেন মারলেন? আপনিতো আমার গায়ে হাত তুলতে পারেন না। তখন তার সঙ্গে থাকা অন্য শিক্ষার্থীরাও আমার ওপরে চড়াও হয়। তারা আমাকে জোরপূর্বক ইটিটি রুমের ভেতরে টেনে হিঁচড়ে নিয়ে যায়। সেখানে পেশেন্টের সঙ্গে কথা হয়। তারা ওখানেও আমাকে মারধর করে। পরবর্তীতে আমি আত্মরক্ষার্থে শাহবাগ থানা-পুলিশকে কল করি। শাহবাগ থানা-পুলিশ এসে সকলকে থানায় নিয়ে যায়।’

প্রসঙ্গত, শনিবার রাতে শাহবাগ থানায় তুলে নিয়ে গিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতন করেন এডিসি হারুন। ভুক্তভোগীরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম।









মন্তব্য