ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৭-৩০ ২৩:৪৬:১৪




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৭-৩০ ২৩:৪৬:১৪




  • আইন-আদালত
  • ১১ মামলায় বিএনপির ২৫ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ১২২.

১১ মামলায় বিএনপির ২৫ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ১২২

১১ মামলায় বিএনপির ২৫ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ১২২


রাজধানীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বাসে অগ্নিসংযোগ, ভাঙচুর ও বিস্ফোরকের ঘটনায় দায়ের করা ১১ মামলায় বিএনপির ২৫ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া ১২২ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার (২৯ জুলাই) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন। 

আদালত সূত্রে জানা যায়, রাজধানীর সূত্রাপুর থানার মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ পাঁচজনকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত আজাদকে কারাগারে পাঠানোর আদেশ দেন। অপর চার আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। উত্তরা পশ্চিম থানার তিন মামলায় ৩৩ জন, দারুসসালাম থানার এক মামলায় ৫২ জন, কদমতলী থানার এক মামলায় ২ জন, শ্যামপুর এক থানার মামলায় ২ জন ও বংশাল থানার এক মামলায় ৫ জন কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া যাত্রাবাড়ী থানার দুই মামলায় ১৬ জনের একদিনের রিমান্ড ও দুইজনকে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া উত্তরা পূর্ব থানায় দুই মামলায় ২২ জনকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত আটজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে ১৪ আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

উল্লেখ্য, শনিবার বিএনপির ডাকা অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা ও প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে সাত থানায় ১১টি মামলা হয়।









মন্তব্য