ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৭-৩০ ১২:৩৬:৪৪




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৭-৩০ ১২:৩৬:৪৪




  • আইন-আদালত
  • সালাম-নিপুণসহ ৪২৪ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা.

সালাম-নিপুণসহ ৪২৪ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সালাম-নিপুণসহ ৪২৪ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা


রাজধানীর ধোলাইখালে অবস্থান কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় ৪২৪ নেতা-কর্মীর বিরুদ্ধে সূত্রাপুর থানায় মামলা দায়ের হয়েছে। শনিবার (৩০ জুলাই) দিনগত রাতে সূত্রাপুর থানার এসআই নাসির উদ্দিন হাওলাদার বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আজ রোববার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুল ইসলাম।

মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ ২৪ নেতা-কর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

এ মামলায় আব্দুস সালাম আজাদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া নিপুণ রায়সহ ১৯ জন পলাতক দেখানো হয়েছে।

বিএনপির ধোলাইখাল এলাকার অবস্থান কর্মসূচিটি পালনের কথা ছিল নয়াবাজারে। কিন্তু সকাল থেকে সেখানে অবস্থান নেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। পাশাপাশি বিপুল সংখ্যক পুলিশ সদস্যও সেখানে মোতায়েন করা হয়। পরে বিএনপির নেতা-কর্মীরা নয়াবাজার থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে ধোলাইখাল এলাকায় অবস্থান নেন। সেখানেই পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় পুলিশকে একের পর এক  কাঁদানে গ্যাসের শেল ছুড়তে দেখা যায়। উত্তেজিত নেতা-কর্মীদের ইট-পাটকেল ছোড়ে। এ সময় বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করতে দেখা গেছে। আহত হয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তাকে রক্তাক্ত অবস্থায় আটক করে নিয়ে পরে ছেড়ে দেওয়া হয়।









মন্তব্য