ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৭-০৩ ১২:০০:০১




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৭-০৩ ১২:০০:০১




  • রাজনীতি
  • শপথ নিলেন তিন সিটির মেয়র-কাউন্সিলররা.

শপথ নিলেন তিন সিটির মেয়র-কাউন্সিলররা

শপথ নিলেন তিন সিটির মেয়র-কাউন্সিলররা


 ডেইলি বাংলা টাইমস: দেশের তিন সিটি কর্পোরেশন গাজীপুর, বরিশাল ও খুলনার নবনির্বাচিত মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরদের শপথ পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩ জুলাই) সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে পাঁচ বছরের জন্য নবনির্বাচিতদের শপথ পাঠ করানো হয়।
এদিকে দুপুর ১২টায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত হবে।
গত ২৫ মে গাজীপুরে, ১২ জুন বরিশাল ও খুলনা সিটির ভোট অনুষ্ঠিত হয়। এছাড়া রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হয় ২১ জুন।
প্রসঙ্গত, গাজীপুর সিটিতে টেবিল ঘড়ি প্রতীক নিয়ে ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন জায়েদা খাতুন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান পান ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

বরিশাল সিটিতে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ। ১২৬টি কেন্দ্রের ফলে নৌকা প্রতীকে আবুল খায়ের আব্দুল্লাহ পান ৮৭ হাজার ৭৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম পান ৩৪ হাজার ৩৪৫ ভোট।

এছাড়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তিনি পেয়েছেন ১ লক্ষ ৫৪ হাজার ৮২৫ ভোট। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী আব্দুল আউয়াল পেয়েছেন ৬০ হাজার ৬৪ ভোট।









মন্তব্য