ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০১-২৯ ২০:০৭:৫৫




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০১-২৯ ২০:০৭:৫৫




  • সারা দেশ
  • ১৫ দিনেও উদ্ধার হয়নি ৪৭ লাখ টাকার কয়লা পরীক্ষার মেশিন.

১৫ দিনেও উদ্ধার হয়নি ৪৭ লাখ টাকার কয়লা পরীক্ষার মেশিন

১৫ দিনেও উদ্ধার হয়নি ৪৭ লাখ টাকার কয়লা পরীক্ষার মেশিন


বাগেরহাট: দীর্ঘ ১৫ দিন অতিবাহিত হলেও আটক হয়নি চোর, উদ্ধার হয়নি রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া ৪৭ লাখ টাকার কয়লা পরীক্ষাকরণ (মান যাচাইকরণ) মেশিনটি। গত ১৪ জানুয়ারি রাতে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে কয়লা পরীক্ষার মেশিনটি চুরি হয়। ১৫ জানুয়ারি পর্যন্ত যন্ত্রটি খুঁজে না পেয়ে চুরি যাওয়ার বিষয়টি নিশ্চিত হয় কর্তৃপক্ষ।

এরপর ৪৭ লাখ টাকা মূল্যের ওই মেশিনটি উদ্ধারে ১৬ জানুয়ারি রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ বাদী হয়ে রামপাল থানায় একটি মামলা করেন।

জানা গেছে, বিগত ১৫ মাসে র‌্যাব-৬ এর সদস্যরা কয়েক দফায় অভিযান চালিয়ে চোর চক্রের ২০ সদস্যসহ অর্ধকোটি টাকার মূল্যবান মালপত্র উদ্ধার করে।

এছাড়া গত ৯ মাসে তাপবিদ্যুৎ কেন্দ্রের দায়িত্বে থাকা আনসার সদস্যরা ৩৩ জন চোরকে আটক করে এবং তাদের কাছ থেকে ৫৩ লাখ টাকার মালপত্র উদ্ধার করে।


জানা যায়, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে নিরাপত্তায় আনসার ব্যাটালিয়ন সদস্য রয়েছেন ১৫০ জন। সাধারণ আনসার রয়েছেন ৩০ জন। পুলিশ সদস্য দায়িত্ব পালন করেন ১৭ জন। এছাড়া ঠিকাদারি প্রতিষ্ঠান ভেল-এর সিকিউরিটি কর্মী রয়েছেন ৭৮ জন এবং জেরিন সিকিউরিটি সার্ভিসের সদস্য রয়েছেন ১৮ জন। সর্বমোট নিরাপত্তার দায়িত্বে ২৯৩ জনের লোকবল রয়েছে।


বাগেরহাটের রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দিন বলেন, ‘তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া মেশিন উদ্ধারে অভিযান অব্যাহত আছে। সন্দেহভাজন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি সকাল থেকে কয়লার অভাবে উৎপাদন বন্ধ হয়ে যায় বাংলাদেশ-ইন্ডিয়া পার্টনারশিপ পাওয়ার কোম্পানি লিমিটেড, যা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র নামে পরিচিত।









মন্তব্য