ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-২২ ২০:২৪:৫৩




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-২২ ২০:২৪:৫৩




  • রাজনীতি
  • নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা ইবরাহিমের.

নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা ইবরাহিমের

নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা ইবরাহিমের


আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছে নতুন রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট। বুধবার জাতীয় প্রেসক্লাবে যুক্তফ্রন্টের উদ্যোগে এক সংবাদ সম্মেলনে ফ্রন্টের প্রধান ও কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম এ ঘোষণা দেন।

এরআগে তিনটি দলের উদ্যোগে নতুন রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ ঘটে। এই জোটের নাম যুক্তফ্রন্ট। নতুন এই জোটের তিনটি দল হলো: বাংলাদেশ কল্যাণ পার্টি (হাতঘড়ি), জাতীয় পার্টি (কাঁঠাল) এবং বাংলাদেশ মুসলিম লীগ (হাতপাঞ্জা)।

সংবাদ সম্মেলনে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে জোটগতভাবে আমরা অংশ নিবো। আমরা ২০২৪ সালের নির্বাচন জাতি ও বিশ্বের কাছে গ্রহণযোগ্য করতে চাই। একপ্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করি, নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। তিনি আরো বলেন, নির্বাচনে যাওয়ার জন্য ২০১৪ সালে আমন্ত্রণ পেয়েছিলাম। প্রচণ্ড চাপ থাকার পরেও আমরা সেই নির্বাচনে যাইনি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে থেকে আন্দোলন করেছি। আর ২০১৮ সালে আমন্ত্রণ ছিলো ২০ দল থেকে বের হয়ে নির্বাচন করার জন্য।

কিন্তু আমরা ২০ দলে থেকেই নির্বাচন করেছি। আর বিএনপির প্রতি কৃতজ্ঞা প্রকাশ করবো। কারণ তাদের কাছে আমরা রাজনীতি শিখেছি। কারণ একা রাজনীতি শেখা যায় না।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের এই শীর্ষ নেতা বলেন, ২০১৮ সালে জাতীয় ঐক্যফ্রন্ট দ্বিধাদ্বন্দ্বে ছিলো। কিন্তু সেটা ভুলে আবার পথচলা শুরু করেছি। যুগপৎ আন্দোলনে ১২ দলীয় জোটের এই শীর্ষ নেতা বলেন, আশা করছি- আগামী নির্বাচন অতীতের চেয়ে ফ্রি অ্যান্ড ফেয়ার হবে। তাই আমরা আবেদন করছি, সরকার যেন সুন্দর, অংশগ্রহণ এবং গ্রহণযোগ নির্বাচনে জন্য যা করেছে তা যেনো অব্যাহত রাখে। আর সংলাপের দরজা যাতে বন্ধ না করেন। সংবাদ সম্মেলনে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় পার্টির মহাসচিব মো. জাফর আহমেদ জয়, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরীসহ তিনটি দলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।









মন্তব্য