ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-০৮ ১৫:২৬:৫৪




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-১১-০৮ ১৫:২৬:৫৪




  • জাতীয়
  • রাজধানীতে গণপরিবহন কম, দূরপাল্লার বাস বন্ধ.

রাজধানীতে গণপরিবহন কম, দূরপাল্লার বাস বন্ধ

রাজধানীতে গণপরিবহন কম, দূরপাল্লার বাস বন্ধ


বিএনপির তৃতীয় দফায় ডাকা দুইদিনের অবরোধ চলছে। আজ বুধবার অবরোধের প্রথম দিন সকালে রাজধানী ঢাকার বাস টার্মিনালগুলো থেকে দূরপাল্লার বাস চলাচল প্রায় বন্ধ দেখা গেছে। তবে ঢাকার রাস্তায় কিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে।

সকাল সাড়ে ৯টায় ঢাকায় যানবাহন চলাচল স্বাভাবিক দিনের তুলনায় অনেক কম দেখা গেছে। মহাখালী বাস টার্মিনাল এলাকায় দূরপাল্লার বাসের জন্য যাত্রীদের চিরচেনা ভিড় দেখা যায়নি। কিছু কিছু এলাকায় যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশা চলতে দেখা গেছে। তবে ব্যক্তিগত যানবাহন খুবই কম দেখা গেছে। বিজয় সরণীতে অল্প কিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অফিসগামী ও শ্রমজীবী মানুষের চলাচল বাড়ছে। বাস স্টপেজগুলোতে লোকজনের ভিড় বাড়ছে।

রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় দেখা গেছে।

অবরোধের সমর্থনে রাতে চট্টগ্রাম, সিলেট, ফেনী, সিরাজগঞ্জ, নরসিংদী, ভোলাসহ দেশের বিভিন্ন জায়গায় মশাল মিছিল বের করেছে বিএনপি ও সহযোগী সংগঠনগুলো। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে দলটি ঢাকায় ২৮ অক্টোবরের মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে।

২৯ অক্টোবর সারাদেশে হরতাল করে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলো। পরে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত প্রথম দফায় তিনদিনের সর্বাত্মক অবরোধ পালন করে। এরপর ৫ ও ৬ নভেম্বর আবারো অবরোধ পালন করে দলটি। ৭ নভেম্বর বিরতি দিয়ে আজ বুধবার থেকে আবার দুইদিনের অবরোধ কর্মসূচি পালন করছে।

এর আগে হরতাল-অবরোধ চলার সময় সারাদেশে যাত্রীবাহী বাসসহ বেশ কিছু যানবাহনে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।









মন্তব্য