ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৮-১৯ ১৯:১৮:০৭




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৮-১৯ ১৯:১৮:০৭




  • জাতীয়
  • ভারত নয়, আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে জনগণ: ওবায়দুল কাদের.

ভারত নয়, আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে জনগণ: ওবায়দুল কাদের

ভারত নয়, আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে জনগণ: ওবায়দুল কাদের


আওয়ামী লীগ নয়, বরং বিএনপিই ক্ষমতায় বসার জন্য বিদেশিদের দিকে তাকিয়ে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।শনিবার (১৯ আগস্ট) রাজধানীর ধানমণ্ডিতে রবীন্দ্র সরোবরে আওয়ামী লীগের ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মসূচিতে অংশ নিয়ে এই দাবি করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যারা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারতের হস্তক্ষেপের কথা বলেন, তাহলে ৭১ সালে কী হয়েছিল? সেটা কি অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ নয়? তিনি বলেন, বাংলাদেশের নির্বাচনে হস্তক্ষেপ- এমন কোনো মন্তব্য ভারত থেকে পাইনি। আমাদের ক্ষমতায় বসাবে জনগণ, বরং বিএনপি তাকিয়ে আছে বিদেশিদের দিকে।

 ‘আঞ্চলিক রাজনীতির বিষয়ে এই ভূখণ্ডে ভারত এবং আমেরিকার অভিন্ন স্বার্থে রয়েছে। তাই ভারত আমেরিকাকে কিছু বললে তারা তাদের স্বার্থে বলেছে।’ এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোন হস্তক্ষেপ নয় বলে দাবি করেছেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রিমোটকন্ট্রেল রাজনীতি বাংলাদেশে চলবে না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা পালাবো না, আওয়ামী লীগ পালায় না। পালিয়ে গেছে তারেক। তিনি বলেন, মানুষের জীবন ডেঙ্গুর হাতে যেমন নিরাপদ নয় তেমনি বাংলাদেশও বিএনপির হাতে নিরাপদ নয়।

 সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তাকিয়ে আছে আমেরিকার দিকে; কখন নিষেধাজ্ঞা, ভিসা-নীতি দিবে তার আশায়। তাকাতে তাকাতে চোখের পাওয়ার কমে গেছে। এখন আর কিছু দেখতে পায় না। আর আওয়ামী লীগ তাকিয়ে আছে দেশের জনগণের দিকে।

বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডেঙ্গু বিরোধী এ কর্মসূচিকে দেশব্যাপী জোরদার করতে স্থানীয় প্রশাসন, কর্তৃপক্ষের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডাক্তার প্রাণ গোপাল দত্ত এমপির সভাপতিত্বে কর্মসূচিতে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডাক্তার জামাল উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্যবৃন্দসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

পরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।









মন্তব্য