ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৫-৩১ ০৫:৪১:১৪




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৫-৩১ ০৫:৪১:১৪




  • প্রবাসী
  • আবুধাবিতে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি নিহত.

আবুধাবিতে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি নিহত

আবুধাবিতে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি নিহত


ডেইলি বাংলা টাইমস: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এক ফার্নিচার দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত তিনটার দিকে (আবুধাবির স্থানীয় সময়) দেশটির সারজা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের সবার বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলায়।


মঙ্গলবার (৩০ মে) রাত ১০টার দিকে সেনবাগ থানার ওসি ইকবাল হোসেন পাটোয়ারি ও নিহতের ভাই ডাক্তার মো আব্দুর রসুল এ তথ্য নিশ্চিত করেছেন।


নিহতরা হলেন, সেনবাগ উপজেলার পলতি গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে ফার্নিচার দোকান ব্যবসায়ী মো.ইউছুফ (৪৩)। একই উপজেলার মতৈন গ্রামের মৃত আব্দুল ওয়াহাবের ছেলে দোকান কর্মচারী মো. রাসেল (৩২)। অপর জন পলতি গ্রামের মীর আহাম্মদের ছেলে বলে জানা গেছে।


নিহত ব্যবসায়ী মো.ইউছুফ এর বড় ভাই মো.আব্দুর রসুল বলেন, ছোট ভাই দীর্ঘ ২৫ বছর ধরে আবুধাবিতে প্রবাস জীবন যাপন করে আসছিলেন। গত দুই বছর আগে তিনি আত্মীয় স্বজন ও বন্ধুদের কাছ থেকে ঋণ নিয়ে সারজা এলাকায় একটি ফার্নিচার (সোফা তৈরী) শুরু করেছিলেন।


তিনি আরও বলেন, গত পাঁচ বছর আগে তিনি সর্বশেষ বাড়ি এসেছিলেন। তার সংসারে স্ত্রী নুরনাহার বেগম ও ছেলে মাইনুল ইসলাম মিলন (২০) ও মেহেদী হাসান সিফাত রয়েছেন।


খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিনের ন্যায় সোমবার রাতে দোকান বন্ধ করে ভিতরে ইউছুফ দোকান কর্মচারী রাসেল ও ঘুরতে আসা মো. তারেক হোসেন ঘুমিয়ে পড়েন। আবুধাবীর স্থানীয় সময় রাত তিনটার দিকে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে দোকানে আগুনের সূত্রপাত হলে দোকানের ভিতরে ঘুমের মধ্যেই তিনজন অগ্নিদগ্ধ হয়ে মারা যান।


মঙ্গলবার সকালে আবুধাবিতে বসবাসরত ইউছুফের স্বজন আবুল বাশার ও আনোয়ার হোসেন মোবাইলে তাদের মৃত্যুর খবর দেন। পরিবারের দাবি নিহতদের মরদেহ যেন দেশের বাড়িতে পাঠানো হয়। শেষ বারের মত তাদেরকে একবার দেখতে চান আত্মীয় স্বজন।


সেনবাগ থানার ওসি মো. ইকবাল হোসেন পাটোয়ারি আরো জানান, মৃত প্রবাসীদের ব্যাপারে তারা বিস্তারিতভাবে খোঁজ-খবর নিচ্ছেন। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের লাশ দেশে আনার চেষ্টা করা হচ্ছে।









মন্তব্য