ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৩-১২ ১২:১৪:৫২




ডেইলি বাংলা টাইমস :


প্রকাশিত : ২০২৩-০৩-১২ ১২:১৪:৫২




  • সারা দেশ
  • সাড়ে ২২ ঘণ্টা পর নিভলো সীতাকুণ্ডের তুলার গুদামের আগুন.

সাড়ে ২২ ঘণ্টা পর নিভলো সীতাকুণ্ডের তুলার গুদামের আগুন

সাড়ে ২২ ঘণ্টা পর নিভলো সীতাকুণ্ডের তুলার গুদামের আগুন


চট্টগ্রাম :

চট্টগ্রামের সীতাকুণ্ডে তুলার গুদামের আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়েছে যৌথ বাহিনীর ১৮টি ফায়ার ইউনিট। সাড়ে ২২ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়েছে তারা। বর্তমানে সেখানে কিছু ধোঁয়া দেখা গেলেও আগুন নেই।


রোববার (১২ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে আগুন শতভাগ নেভাতে সক্ষম হয় যৌথ বাহিনী। চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। 




এদিকে, ফায়ার সার্ভিস এখনো এই অগ্নিকাণ্ডের ঘটনায় পুরোপুরি ফায়ার আউট ঘোষণা করেনি। 


গতকাল শনিবার রাত ৯টা থেকে সেনাবাহিনী, বিমান বাহিনী, নৌবাহিনী, বিজিবি এবং ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট এক সঙ্গে তুলার গুদামের আগুন নেভাতে অভিযান শুরু করে। অগ্নিকাণ্ডের ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।


প্রসঙ্গত, শনিবার (১১ মার্চ) সকাল ১১টার দিকে সীতাকুণ্ড উপজেলার কুমিরা বাইপাস রোড সংলগ্ন হিঙ্গিরি পাড়া এলাকায় অবস্থিত ইউনিটেক্সের তুলার গুদামে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। পরে আরও ছয়টি ইউনিট যোগ দেয়। তাদের ৭ ঘণ্টার চেষ্টায় গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। পরে আগুন নেভাতে রাত ৯টার দিকে যৌথ বাহিনীর ১৮টি ইউনিট একযোগে কাজ শুরু করে। এর মধ্যে ফায়ার সার্ভিসের ৮টি, সেনাবাহিনীর ৪টি, নৌবাহিনীর ৪টি ও বিমান বাহিনীর ২টি ইউনিট ছিলো। এছাড়া ঘটনাটি তদন্তে ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন।  



কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক বদিউল আলমকে। কমিটির সদস্যরা হলেন- চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার এক কর্মকর্তা, শিল্প পুলিশের একজন প্রতিনিধি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ডিআইজি, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা, সীতাকুণ্ড থানার ওসি, বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি) প্রতিনিধি, বিস্ফোরক পরিদফতরের প্রতিনিধি, বাংলাদেশ টেক্সটাইল ম্যানুফেকচার অ্যান্ড এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের (বিটিএমইএ) প্রতিনিধি।









মন্তব্য